Jump to content
IslamicTeachings.org

৯০ হাজার শ্রমিকের ফ্রি ইফতার দুবাইতে


MUSLIM WOMAN

Recommended Posts

:assalam:

 

 

 

 

 

Total 90 thousands labours will get free Iftar at Dubai this year from dubai tourism and commerce marketing deptt. They are arrranging free Iftar since last ten yrs. This yr they will also arrange free Islamic education for labours to increase Islamic brotherhood. Lectures will be given in multi languages.

 

 

13036_i1.jpg

 

৯০ হাজার শ্রমিকের ফ্রি ইফতার দুবাইতে

 

 

বৃহস্পতিবার, ১২ জুলাই ২০১২

 

 

মানবজমিন ডেস্ক: ৯০ হাজার শ্রমিকের জন্য রমজান মাসব্যাপী ফ্রি ইফতারের ব্যবস্থা করা হবে বলে ঘোষণা দিয়েছে দুবাই’র ট্যুরিজম অ্যান্ড কমার্স মার্কেটিং বিভাগ। এক সংবাদ সম্মেলনে ১১তম রমজান ফোরামের প্রশাসক হামাদ বিন মাগরান বলেছেন, প্রতিদিন বিভিন্ন দেশের ২৮শ’ মানুষের জন্য আল মুহাইসানা লেবার ক্যাম্প-২তে ফ্রি ইফতারের আয়োজন করা হবে।

 

 

মুসলিমদের মধ্যে ঐক্য ও ভ্রাতৃত্ব বৃদ্ধির জন্য সরকারি প্রচেষ্টার অংশ হিসেবে এই আয়োজন করা হবে বলে জানিয়েছেন তিনি। গত ১০ বছরের এমন সফল আয়োজনের পর এই বছর অতিরিক্ত কিছু করতে চাচ্ছে ফোরাম। যাতে থাকবে আগ্রহীদের জন্য ইসলামের প্রকৃত শিক্ষা তুলে ধরা।

 

 

 

 

এজন্য প্রখ্যাত ইসলামী চিন্তাবিদদের আনা হবে বলে জানিয়েছেন হামাদ। গত ১০ সেশনের আয়োজনে ইসলামী লেকচার প্রোগ্রাম জনপ্রিয় হওয়ায় এ বছর আরবি ছাড়া অন্যান্য ভাষায় এর আয়োজন করা হবে। এসব লেকচার আয়োজন করা হবে আল তাওয়ার তাঁবুতে ৩১শে জুলাই, ১, ২ ও ৩রা আগস্টে। এছাড়াও ২৬ ও ২৭শে জুলাই দুবাই ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে ইসলামী লেকচারের আয়োজন করা হবে। এর বাইরে শ্রমিকদের মধ্যে বিভিন্ন বিষয়ে বক্তব্য ও প্রতিযোগিতার আয়োজন করা হবে। সব শ্রমিকের মধ্যে ইসলামের শিক্ষাকে তুলে ধরার জন্য ধর্মীয় বই-পুস্তক ও সিডি ক্যাসেট বিতরণ করা হবে। শেখ আহমাদ বিন মুহাম্মাদ বিন রশিদ আল মাকতুমের পৃষ্ঠপোষকতায় ‘ব্রিজেস অব মার্সি’ স্লোগানের আওতায় আয়োজন করা হবে পুরো অনুষ্ঠান।

 

 

 

২৪শে জুলাই থেকে ৪ঠা আগস্ট পর্যন্ত চলবে অনুষ্ঠান। এ সময় ১২ দিনব্যাপী সাংস্কৃতিক প্রোগ্রামের আয়োজন করা হবে। যেখানে আবাসিকভাবে আগ্রহীদের জন্য আরব ও মুসলিম দেশসমূহের স্কলার ও দায়ীদের দিয়ে ইসলামী শিক্ষা দেয়া হবে। এছাড়াও রমজান ফোরাম তাদের কার্যক্রমের মধ্যে গাড়িতে করে পুরো আরব আমিরাতে ইসলামী বই, ক্যাসেট ও সিডি বিতরণ করবে। নতুন ছাত্রদের ইসলামের প্রতি উৎসাহী করতে ইসলামী সংগীতের আয়োজন করা হবে। আর এসব হবে ইফতার আয়োজনের পাশাপাশি। সবকিছুর মূলে থাকবে শ্রমিকদের জন্য ফ্রি ইফতারের ব্যবস্থা।

 

 

http://www.mzamin.com/details.php?nid=MTMwMzY=&ty=MA==&s=MjE=&c=MQ==

Link to comment
Share on other sites

Create an account or sign in to comment

You need to be a member in order to leave a comment

Create an account

Sign up for a new account in our community. It's easy!

Register a new account

Sign in

Already have an account? Sign in here.

Sign In Now
×
×
  • Create New...