Jump to content
IslamicTeachings.org

২০১১ সালে প্রথমবারের মতো রোজা রাখলেন আমেরিকার নও – মুসলিম ইউসুফ ইবনে বাসেল


MUSLIM WOMAN

Recommended Posts

:assalam:

 

 

 

 

২০১১ সালে প্রথমবারের মতো রোজা রাখলেন আমেরিকার নও মুসলিম ইউসুফ ইবনে বাসেল :

 

av-2131.jpg

 

২০১১ সালের ২৯ মার্চ ইউসুফ তার শাহাদাত ঘোষণা করেন । এ বছর রোজা রাখতে পেরে তিনি খুবই আনন্দিত । তিনি নিউইয়র্ক শহরে থাকেন , পেশায় শিক্ষক ।

 

ইউসুফ বলেন , আমার আধ্যাত্মিক যাত্রা অনেক দিনের ও তা বেশ জটিল । আমি বেশ কিছু , সম্ভবত খুব বেশী ধর্মীয় বই পড়ে ফেলেছি ও অনেক ধর্মমতের ভিতর দিয়ে গিয়েছি । আমার জন্ম এক রোমান ক্যাথলিক পরিবারে । এই ধর্মীয় মতবাদ আমার ভাল লাগে নি । এরপর খ্রিষ্ট ধর্মের অন্যান্য শাখা যেমন প্রটেস্ট্যান্ট , ইস্টার্ণ অর্থডোক্স , মরমন ইত্যাদি কিছু মত পালন করি । এরপর আমি বৌদ্ধ ধর্ম নিয়ে পড়াশোনা করি । একটি যোগ আশ্রমে কিছুদিন থাকি । এরপর নাস্তিক হিসাবেও কিছুদিন জীবন কাটাই ।

 

এভাবে বিভিন্ন আধ্যাত্মিক সফর করার সময় কুরআন পড়ে মনে শান্তি ও সান্ত্বনা পেলাম । এর পরের বছরগুলিতে আমি মনে মনে নিশ্চিত জানতাম যে ইসলামই সত্য ধর্ম কিন্ত্ত প্রকাশ্যে আমি তা মেনে নিতে পারি নি । কোন মুসলমানকে আমি চিনতাম না আর জানতাম যে ইসলাম ধর্ম গ্রহণ করতে চাইলে পরিবার ও বন্ধুদের কাছ থেকে অনেক বাধা পাবো ।

 

 

 

আমি ইসলাম নিয়ে আরো পড়াশোনা করতে লাগলাম । এরপর ২৯শে মার্চ ২০১১ তে আমি অনলাইনে একটি ইসলামিক ফোরাম whyislam.org এর সাথে যোগাযোগ করি । এক মুসলমান ভাই কয়েক ঘন্টার মধ্যেই আমাকে ফোন করেন ও ধর্মের বেশ কিছু বিষয় নিয়ে বললেন । সবকিছুর সাথেই আমি আমার বিশ্বাসের মিল পেলাম । এরপর সেই ভাই জানতে চাইলেন আমি শাহাদাত ঘোষণা করতে তৈরী কি না ? আমি রাজী হলাম । সেদিন বিকালে ঐ ভাইয়ের কাছে আমি শাহাদাত পাঠ করি । আমি খুব তাড়াতাড়ি সবার সামনে শাহাদাত ঘোষণা করবো ।

 

এলাকার মসজিদ থেকে আমাকে ধর্মীয় শিক্ষা ও রীতি নীতি শেখানোর জন্য প্রকৌশলের এক ছাত্রকে দায়িত্ব দেয়া হয়েছে । আমি এখন সালাত কিভাবে আদায় করতে হয় তা শিখছি । ইসলাম কবুলের পর মনের সংগ্রাম , অশুভ চিন্তা ও অনেক দিনের কষ্ট থেকে মুক্তি পেয়ে খুব শান্তি পাচ্ছি । তবে দীর্ঘ ২৪ বছরের বিবাহিত জীবনের সাথী আমার স্ত্রী আমার এই সিদ্ধান্তে খুব অখুশী । এছাড়া তিন মেয়ে ও পরিবারের অন্য সদস্যদেরও আমি বোঝাতে পারছি না কেন আমি মুসলমান হয়েছি । অনেকেই আমার উপর খুবই রেগে আছে । আমি আশা করি একদিন তারাও ইসলাম কবুল করে নেবে ।

 

এই ভাইয়ের সাথে আলাপ করতে চাইলে এই সাইটে আসুন :

http://www.islamicteachings.org/forum/topic/12320-my-journey-to-islam/

Link to comment
Share on other sites

Create an account or sign in to comment

You need to be a member in order to leave a comment

Create an account

Sign up for a new account in our community. It's easy!

Register a new account

Sign in

Already have an account? Sign in here.

Sign In Now
×
×
  • Create New...