Jump to content
IslamicTeachings.org

যৌনকর্মী মা -বোন -মেয়ে - স্ত্রী ?


MUSLIM WOMAN

Recommended Posts

Asalamu'alaikum

 

 

 

আপনি কি আপনার মা – বোন- মেয়ে - স্ত্রী- ভাগ্নী কাউকে ‘ যৌনকর্মী ” হিসাবে দেখতে চান ?

 

এমন প্রশ্ন কাউকে করা হলে আশা করি তার উত্তর আসবে : না ।

 

পবিত্র কুরআনে আল্লাহ বলেছেন : তোমাদের দাসিরা সতীত্ব রক্ষা করতে চাইলে দুনিয়ার জীবনের সম্পদের লোভে তাদের ব্যভিচারিণী হতে বাধ্য করো না

( সুরা নূর ; ২৪ : ৩৩ ) ।

 

যারা যুদ্ধবন্দী ও ক্রীতদাসী ছিল , তাদেরকেও পতিতা বা ব্যভিচারের অবৈধ জীবন বেছে নিতে আল্লাহ নিষেধ করেছেন । অথচ আজ মুসলিমপ্রধান বাংলাদেশে স্বাধীন নারীদেরকে পতিতা হতে উৎসাহ দেয়া হয় । বিভিন্ন সভা – সেমিনারে অনেক বক্তা আছেন যারা পতিতাদের প্রতি সহানুভূতি ও ভালবাসার প্রকাশ ঘটাতে , সম্মান দেখিয়ে তাদের পতিতা নয় বরং যৌনকর্মী বলেন , যেন এই কাজে যারা জড়িত তারা অন্য সব পেশার মানুষদের থেকে আলাদা কিছু না ও এটি একটি সম্মানজনক পেশা।

 

আগে ঘোষণা দিয়ে বলুন , আমার মা যৌনকর্মী , তাই আমি জানি না কে আমার পিতা ; বলুন : আমার স্ত্রী যৌনকর্মী , তাই আমি জানি না তার সন্তানের পিতা কে - আমি অথবা তার অসংখ্য পুরুষ সঙ্গীদের যে কেউ , তারপর না হয় পতিতাদের ‘ যৌনকর্মী ’ বলুন । যে কাজে আপনি নিজের মা , বোন , স্ত্রীকে দেখতে চান না , সেই পেশায় অন্য একজনের মা – মেয়েকে আসতে বলবেন না ।

 

 

হ্যাঁ ,মানুষ হিসাবে পতিতা ও তাদের সন্তান অবশ্যই দেশের অন্য সব নাগরিকের মত শিক্ষা –চিকিৎসা ইত্যাদির সুযোগ লাভের অধিকার রাখেন ; কিন্ত্ত আমার প্রশ্ন হচ্ছে যারা তাদের প্রতি এই সহানুভূতি জানাচ্ছেন , তাদের আসল উদ্দেশ্য কী ? কেন তারা চান গরীব ঘরের অসহায় মেয়েরা পতিতা হয়ে যাক ? তারা এটা বন্ধ করার কথা বলেন না বরং পতিতাদের অধিকার সংরক্ষণের কথা বলেন ? আমি স্তম্ভিত হয়ে যাই । এ কিভাবে সম্ভব ? পতিতা হওয়া কোন মুসলমান নারীর অধিকারের মধ্যে পড়ে না ।

 

যারা পতিতাদেরকে যৌনকর্মী বলেন , তাদের অধিকারের কথা বলেন , তাদের প্রতি প্রশ্ন : আপনারা নিজেরা কি এই পেশায় জড়িত ? আপনি কি আপনার মা – বোন- মেয়ে - স্ত্রী- ভাগ্নী কাউকে ‘ যৌনকর্মী ” হিসাবে দেখতে চান ?

 

আপনার পরিবারের কোন পুরুষ যদি বিয়ে করতে চান , তবে কি আপনি পতিতা পল্লীর কোন নারী বা তার মেয়েকে পাত্রী হিসাবে পছন্দ করবেন ? আপনি কি জানেন কে আপনার পিতা ? ধরে নিচ্ছি জানেন ; তাহলে আপনি কেন গরীব ঘরের অসহায় মেয়েদের বলছেন তোমাদের সন্তানের পিতৃ-পরিচয়ের দরকার নেই বা তোমার বাচ্চার পিতা কে এটা না জানলেও তোমার বা তোমার বাচ্চার চলবে ?

 

আপনি আপনার পিতার নাম জানেন , আপনি নিজের বাচ্চাকে শেখাচ্ছেন কে বাবার নাম , দাদার নাম ; তাহলে কেন অসংখ্য শিশুকে আপনি এই দুনিয়ায় আনতে চান যারা কোনদিনও জানবে না বাবার নাম – পরিচয় ?

 

আসুন , পতিতাদেরকে মানুষ হিসাবে তাদের সত্যিকারের অধিকার দেই : আল্লাহ যে পেশা নিষিদ্ধ করেছেন , সেই পেশা থেকে সরিয়ে এনে পরকালের আগুনের হাত থেকে তাদেরকে বাঁচানোর চেষ্টা করি । পেশা হিসাবে পতিতাদের কাজকে স্বীকৃতি দিয়ে খামোকা তাদেরকে দোযখের আগুনের দিকে আর নাই বা ঠেলে দিলেন ।

 

 

Link to comment
Share on other sites

Create an account or sign in to comment

You need to be a member in order to leave a comment

Create an account

Sign up for a new account in our community. It's easy!

Register a new account

Sign in

Already have an account? Sign in here.

Sign In Now
×
×
  • Create New...