Jump to content
IslamicTeachings.org

ওয়েবে ইসলামী প্রকাশনা


MUSLIM WOMAN

Recommended Posts

Asalamu'alaikum

 

 

 

ওয়েবে ইসলামী প্রকাশনা

 

 

জানাচ্ছেন সাজিদুল হক তানযীল

 

কোরআন পড়ার ওয়েবসাইট

 

 

 

অনলাইনে কোরআন পড়ার সুবিধা নিয়ে বেশ কিছু ওয়েবসাইট প্রকাশিত হয়েছে। এর একটি www.quraanshareef.org। এখানে কোরআন শরিফের প্রতিটি সুরা আলাদাভাবে সাজানো রয়েছে। রয়েছে মূল আরবিসহ কোরআন শরিফের বাংলা ও ইংরেজিতে অনুবাদ। মূলত সৌদি আরবের বাদশাহ ফাহাদ কর্তৃক বিনা মূল্যে বিতরণের জন্য অনূদিত পবিত্র কোরআন শরিফের অনলাইন সংস্করণ এটি। এ ধরনের আরেকটি ওয়েবসাইট হলো www.ourholyquran.com। মূল আরবিসহ কোরআন শরিফের বাংলা ও ইংরেজি অনুবাদ ছাড়াও এতে আরো রয়েছে তাফসির, হাদিস, কোরআন শিক্ষা, নামাজ শিক্ষা এবং বিভিন্ন ইসলামী প্রশ্নোত্তর।

 

 

ফ্ল্যাস সফটওয়্যারে তৈরি চমৎকার আরেকটি কোরআন শরিফের ওয়েবসাইট www.quranflash.com| www.qurantoday.com-এ রয়েছে ড. জহুরুল কর্তৃক অনূদিত কোরআন শরিফের বাংলা অনুবাদ। এখানে প্রতিটি সুরা pdf ফাইল আকারে রাখা হয়েছে। তাই অফলাইনে পড়তে চাইলে ডাউনলোড করে রাখতে পারবেন।

 

অ্যাপ্লিকেশন ব্যবহার করে আপনার মুঠোফোনেও বাংলায় অনুবাদসহ কোরআন শরিফ পড়তে পারেন। জাভা সমর্থিত মাবাইল ফোনসেটে ব্যবহারের জন্য অ্যাপ্লিকেশনটিতে রয়েছে মূল আরবিসহ ২০টি ভাষায় অনুবাদ। আপনার মোবাইল ফোনে ইন্টারনেট সংযোগ থাকলে অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করে নিতে পারেন http://m.binu.com থেকে।

 

কোরআন শরিফের তিলাওয়াত

এমপিথ্রি ফরম্যাটে অডিও ফাইল ডাউনলোড করতে পারবেন www.freequranmp3.com ওয়েবসাইট থেকে। আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ক্বারি সাহেবদের কণ্ঠে কোরআন তিলাওয়াত শোনার আরেক ওয়েবসাইট www.tanzil.net। এখানে বাংলা-ইংরেজিসহ পৃথিবীর বিভিন্ন ভাষায় কোরআন শরিফের অনুবাদ পড়ার সুবিধাও রয়েছে।

এ ছাড়া কোরআন তিলাওয়াত ডাউনলোড করতে পারবেন http://www.islamhous...pg/9739/quran/1 থেকেও।

 

ইসলামী বই নিয়ে ওয়েবসাইট

হাদিস শরিফ এবং বিভিন্ন ইসলামী বই নিয়ে সাজানো হয়েছে www.banglakitab.com ওয়েবসাইটি। ইমাম মুহাম্মদ ইবনে ইসমাইল বুখারি (রহ.) রচিত প্রসিদ্ধ হাদিস গ্রন্থ বুখারি শরিফের বাংলা অনুবাদ ডাউনলোড করতে পারবেন http://www.banglakit...hariShareef.htm থেকে। হাদিস শরিফ নিয়ে আরেকটি ওয়েবসাইট হলো www.hadithshareef.org। ইসলামিক বই নিয়ে আরো কিছু ওয়েব ঠিকানা হলো_

http://www.islamicbook.ws/bengali

http://ohilibrary.blogspot.com

http://www.islamhous...pg/9739/books/1

 

আছে কিছু ব্লগসাইট

ইসলামিক প্রবন্ধ-নিবন্ধ, অডিও-ভিডিও নিয়ে রয়েছে বেশ কিছু ইসলামিক ব্লগসাইট। তেমনই একটি সাইট www.islamhouse.com। বাংলা ভাষায় ইসলামিক জ্ঞানের উপকরণ আকিদা, কোরআন, সুন্নাহ, মাজহাব ইত্যাদি নিয়ে সাজানো হয়েছে বাংলা ব্লগ www.bnislam.com।

ইসলামিক ই-বুক, ইসলামিক-ইতিহাস, নির্বাচিত ইসলামিক প্রকাশনা, বিধিবিধান, হাদিস, হামদ-নাত ইত্যাদি নিয়ে প্রকাশিত হয়েছে www.sorolpath.com সাইটটি। এ রকম আরো কিছু বাংলা ইসলামিক ব্লগসাইট হলো_

www.islam.net.bd

www.quraneralo.com

www.islamibd.com

www.ourislam.org

 

জাকাত সম্পর্কিত তথ্য এবং জাকাত আদায়ের নিয়মকানুন নিয়ে আলোচনা রয়েছে www.zakatguide.org ওয়েবসাইটে। অনলাইনে বিভিন্ন ইসলামিক সফটওয়্যার, ইসলামিক তথ্য, আরবি ডিকশনারি, ইসলামিক নাম ইত্যাদি পাওয়া যাবে www.searchtruth.com সাইটে। ইসলামী ক্যালিগ্রাফি নিয়ে তৈরি হয়েছে www.calligraphyislamic.com, www.artislamic.com, www.islamicart.com, www.sakkal.com।

 

http://www.kalerkant...pe_id=1&index=1

Link to comment
Share on other sites

Create an account or sign in to comment

You need to be a member in order to leave a comment

Create an account

Sign up for a new account in our community. It's easy!

Register a new account

Sign in

Already have an account? Sign in here.

Sign In Now
×
×
  • Create New...