Jump to content
IslamicTeachings.org

সবাইকে অভিনন্দন : আল্লাহর আযাব লাভের যোগ্যতা আমরা প্রায় অর্জন করে ফেলেছি


MUSLIM WOMAN

Recommended Posts

:assalam:

 

 

 

 

সবাইকে অভিনন্দন : আল্লাহর আযাব লাভের যোগ্যতা আমরা প্রায় অর্জন করে ফেলেছি

 

গত ১৮ সেপ্টেম্বর রোববার সন্ধ্যায় বাংলাদেশের মানুষ আল্লাহর আযাবের ভয়াবহতার সামান্য নমুনা টের পেল । মাত্র দুই মিনিটের কম্পনেই আতংকিত হয়ে মানুষ ছুটাছুটি শুরু করলো , প্রাণভয়ে সদর দরজা খোলা রেখে যে যেভাবে পেরেছে ঘর থেকে বের হওয়ার চেস্টা করেছে , দৌড়ে উঁচু তলা থেকে নামতে গিয়ে পড়ে অনেকে আহত হয়েছে ।

 

আল্লাহর অশেষ রহমতে অল্পের উপর দিয়ে সবার ফাঁড়া কেটেছে । কিন্ত্ত আমাদের ভাগ্য কি এত ভাল যে সবসময় এত অল্পে বিপদ কাটবে ?

 

অতীতে নমরুদ , ফেরাউদ , আদ , হজরত লুত আলাইহিস সালামের জাতিসহ কতজনের উপরেই না আযাব এসেছে , আমরা কি সেসব থেকে কোন শিক্ষা নিচ্ছি ?

 

শিরকের পাপ অহরহ হচ্ছে , রামাদান বা জুমার সালাত ছাড়া অন্য সময় মসজিদ খালি পড়ে থাকে , কুরআন শরীফকে আলমারির মাথা থেকে নামিয়ে এক – দুই পাতা কবে পড়া হয়েছে তা অনেককেই কষ্ট করে মনে করতে হবে । মা – বাবার জায়গা আজ ঘরে না বরং বৃদ্ধ আশ্রমে । নির্লজ্জতা আজ বাংলাদেশের নারী – পুরুষ উভয়েরই ভূষণ ।

 

মিথ্যা বলা , প্রতারণা , ছিনতাই , খুন - সবাই রোজকার জীবনের অংশ হয়ে গিয়েছে । ঘুষ খান না এমন সৎ কর্মকর্তা পাওয়া প্রায় অসম্ভব । এমন একজন দোকানী পাওয়া কঠিন যিনি ওজনে মানুষকে ঠকান না । খাবারে , ঔষধে ভেজাল বা সত্যিকার অর্থে যাকে বিষ বলা যেতে পারে তা মেশাতে ব্যবসায়ীদের বিবেকে আটকায় না ।

 

 

নেশাখোর , অদক্ষ ড্রাইভার গাড়ি নিয়ে মানুষ মারলে মালিক তাকে উপদেশ দেয় কিছুদিন লুকিয়ে থাকতে । এরপর আবারো সেই ড্রাইভারের হাতে দেয়া হয় গাড়ির চাবি বা মানুষ মারার অস্ত্র । পুলিশ কখন কোন নিরপরাধকে দা দিয়ে কোপ মারবে , কাকে কখন ডাকাত বানিয়ে গণপিটুনি দিয়ে মেরে ফেলবে , তা হয়তো তারা নিজেরাও আগে থেকে বলতে পারবে না ।

 

এক কথায় , আল্লাহর আযাব লাভের সব যোগ্যতা অর্জনের পথে আমরা সাফল্যের সাথে এগিয়ে চলেছি , আমাদেরকে অভিনন্দন ।

 

এখনো যে আযাব পুরোপুরি আসছে না , তার কারণ সম্ভবত এটাই যে আল্লাহ আমাদের তওবা করার সময় ও সুযোগ দিচ্ছেন । আমরা কি এই সুযোগ গ্রহণ করবো না সেই সব অবিশ্বাসীদের দলে যোগ দেবো যাদের সম্পর্কে আল্লাহ বলেছেন : কাফিররা যেন কিছুতেই মনে না করে যে আমি অবকাশ দেই তাদের কল্যাণের জন্য ; আমি অবকাশ দেই যাতে তাদের পাপ বৃদ্ধি পায় ও তাদের জন্য আছে অবমাননাকর আযাব ( সুরা ইমরান ; ৩ :১৭৮ ) ।

Link to comment
Share on other sites

Create an account or sign in to comment

You need to be a member in order to leave a comment

Create an account

Sign up for a new account in our community. It's easy!

Register a new account

Sign in

Already have an account? Sign in here.

Sign In Now
×
×
  • Create New...