Jump to content
IslamicTeachings.org

যারা সাধ্বী নারীর প্রতি অপবাদ আরোপ করে


MUSLIM WOMAN

Recommended Posts

Asalamu'alaikum

 

 

যারা সাধ্বী নারীর প্রতি অপবাদ আরোপ করে

 

 

যারা সাধ্বী নারীর প্রতি অপবাদ আরোপ করে ও চারজন সাক্ষী হাজির করে না , তাদেরকে আশি ঘা বেত মারবে ও কখনো তাদের সাক্ষ্য গ্রহণ করবে না ; এরাই তো সত্যত্যাগী ( পবিত্র কুরআন ; সুরা নূর ; আয়াত ৪ ) ।

 

কোন নারীকে অপমান করতে হলে আমাদের সমাজে একটি খুব সহজ উপায় চালু আছে - চট করে বলা ‘ ওর চরিত্র ভাল না বা ওর তো ক্যারেক্টার খারাপ ” । কথায় কথায় আমরা অনেকেই এটা বলি অথচ একবারো চিন্তা করি না কোন নারীর বিরুদ্ধে এটা কত ভয়ানক একটি অপবাদ ।

 

আল্লাহ এই অপবাদ কারো বিরুদ্ধে আনলে কিভাবে তা আনতে হবে ও প্রমাণ দিতে না পারলে যে এই অপবাদ উচ্চারণ করে , তাকে কী শাস্তি দিতে হবে তাও পবিত্র কুরআনে বলে দিয়েছেন । অথচ আমরা সুরা নূরের এই আয়াত সম্পর্কে একেবারে উদাসীন ।

 

এখন যে ঘটনা বাংলাদেশের গণমাধ্যমে আলোড়ন তুলেছে তা হলো ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষিকা রুমানাকে তার স্বামী সাঈদ তাদের পাঁচ বছর বয়সী

একমাত্র কন্যা সন্তানের সামনে মারতে মারতে অজ্ঞান করে ফেলে ; স্ত্রীর দুই চোখে আঙুল ঢুকিয়ে চোখ উপড়ে ফেলার চেষ্টা চালায় , তার সারা মুখে , গায়ে কামড় দিয়ে জখম করে দেয় ।

 

রুমানার বাম চোখ পুরো নষ্ট হয়ে গিয়েছে , ডান চোখে তিনি আর দেখতে পারবেন কী না , তা দুই মাস পর বিদেশে উন্নত চিকিৎসার পরে বোঝা যাবে ।

 

সাঈদ তার স্ত্রীর চরিত্রের বিরুদ্ধে অভিযোগ তুলে বলেছে কেনেডায় পিএইচডি করতে গিয়ে এক ইরানী ছেলের সাথে রুমানা স্বামী - স্ত্রীর মতো থেকেছেন ; তিনি স্ত্রীকে এই পথ থেকে ফিরে আসার অনুরোধ করলে রুমানা তাতে রাজী হন নি ।

কিছু বাংলা ব্লগে দেখলাম সাঈদকে অনেকে সমর্থন করেছে । তাদের মত হলো , রুমানার অনৈতিক জীবনযাপন সাঈদকে বাধ্য করেছে এমন আচরণ করতে ।

 

সত্যি অবাক হলাম । যদি ধরেও নেই রুমানার চরিত্র খারাপ , তাহলে তো তাকে

তালাক দেয়া যেত , পবিত্র কুরআন ও হাদীসের কোথাও বলা হয় নি স্ত্রীর চরিত্র খারাপ হলে তাকে অন্ধ করে দিতে হবে । তাছাড়া সাঈদ বা অন্য কেউ চারজন সাক্ষী হাজির করে নি তাদের অভিযোগের সত্যতা প্রমাণ করতে ।

 

আবারো সবাইকে মনে করিয়ে দিতে চাই কোন সৎ চরিত্রের নারীর নামে অপবাদ দেয়া এক জঘন্য অপবাদ । আসুন , আমরা এই জঘন্য পাপ থেকে দূরে থাকি ।

 

Link to comment
Share on other sites

Create an account or sign in to comment

You need to be a member in order to leave a comment

Create an account

Sign up for a new account in our community. It's easy!

Register a new account

Sign in

Already have an account? Sign in here.

Sign In Now
×
×
  • Create New...